BACK

গরমে কোথায় পাবেন একটু সস্তি

গরমে কোথায় পাবেন একটু সস্তি

গরমের জন্য ভালো ভ্রমণ হলো সমুদ্র সৈকত। বাংলাদেশে সমুদ্র সৈকতের অভাব নেই। কাছাকাছি যেতে চাইলে চট্টগ্রাম শহরের অদূরে পতেঙ্গা ও পারকির চর। দুরে যেতে চাইলে কুয়াকাটা কিংবা কক্সবাজার আর নিরিবিলি কোনো সৈকত ভ্রমণ করতে চাইলে যেতে পারেন সুন্দরবন আর টেকনাফের শাহপরীর দ্বীপ। এডভেঞ্চার ভ্রমণের জন্য সেন্টমার্টিন, মহেশখালী, কুতুবদিয়া, সোনাখালী কিংবা নিঝুম দ্বীপ সেক্ষেত্রে প্রখর রোদ আর যেকোনো সময় আবহাওয়া বদলে যাওয়ার বিষয়টি মাথায় রাখুন।
যারা এত দুরে যেতে চান না। তারা নদীর কুলে ঘুরে আসতে পারেন। মেঘনার পাড়ে আড়াইহাজারে কিংবা রুপগঞ্জে। এছাড়া যেতে পারেন হাওরে যেখানে এখন পানি টুইটুম্বর খুব বেশী পাহাড় ডিঙাতে না হলে ঝর্ণার কাছেও যেতে পারেন। ঝর্নার শীতল জল আপনাকে প্রশান্তি দিতে পারে। রিমোট থাকতে চাইলে লোড শেডিং এর কথা মাথায় রাখুন ব্যস। ঢাকা শহরের চেয়ে ৫ গুণ বেশী লোডশেডিং গ্রাম।
বিশুদ্ধ ফল খেতে লিচুর জন্য দিনাজপুর, আমের জন্য রাজশাহী, কাঁঠালের জন্য গাজিপুর যেতে পারেন। সমস্যা একটাই লোডশেডিং। এজন্য আইপিএস, কুলার ফ্যান, চার্জার ফ্যান ইত্যাদি সাপোর্ট নিতে পারেন। শিশুদের কথায় মাথায় রেখে ভ্রমণ গন্তব্য ঠিক করুন।
গ্রামের বাড়ি থেকেও ঘুরে আসতে পারেন। খেয়ে আসতে পারেন গাছের পাকা ফল। সিজন কিন্তু ফলের সিজন। সমস্যা সেই বিদ্যুৎ!